Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer
Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer

Anay 49XV1XXA

Tragedy Action Classics

4.6  

Anay 49XV1XXA

Tragedy Action Classics

শেষ অঞ্জলি- শারদ সংখ্যা

শেষ অঞ্জলি- শারদ সংখ্যা

1 min
690



তোমার ত্রিনয়ন দর্শনে মাগো 

ত্রিভুবনের সব দোলে  

তোমার কাজলঘন কেশ  তখন 

স্নিগ্ধ  হাওয়ায় পালক খেলে l



তোমার রাঙা সিঁদুর মাগো 

সিঁথিতে খেলে নারী 

তোমার আঁচল হাওয়ায় মাদল 

স্বর্ণ রৌপ্যর কারিগরি l



তুমি প্রকৃতি তুমি দশভুজা 

জগতের শ্রেষ্ঠ আদি শক্তি 

অসুর পিশাচ পায়না পার  

মা তুমি সবেরে দাও মুক্তি l



অসুর বিনাশিনী তুমি জননী 

তোমার কোমল পদতলে 

ক্রূঢ় অসুর পায়না পার 

ওদের নড়কে দাও যে ঠেলে l



তোমার বাহন বনের রাজা 

অসুরও ভয়ে দূরে যায় চলে 

এক হুঙ্কার শত্রু  ছারখার 

মাগো তোমারই মন্ত্রবলে l



মাথার ওপরে থাকেন সদাই 

যোগী অনাদি ডমরুধর 

ছাইমাখা বেশ জটাধারী কেশ 

ত্রিশূলে তোমারই বর l



শরৎ যখন আসে মাগো 

আগমনীর বার্তা নিয়ে বাতাসে 

কাশফুল খেলে  হেসে  দুলে দুলে 

শ্বেত পুঞ্জ মেঘ খেলে নীল আকাশে l



এখন চারিপাশে  কানে শুধু ভাসে 

ভালোর  মুখোশ পড়ে হাসে রাক্ষসে 

নব যুগে তুমি আবার ফেরো নবরূপে 

ত্রিশূলে বধবে তাদের তীব্র আক্রোশে l



চারিদিকে শুনিযে শুধুই 

নারীদের করুন হাহাকার 

তাদের আশীষ করো তুমি মাগো 

করো আজ তার স্পষ্ট প্রতিকার l



পুরোষো নেই যে সুখে 

যে নারীকে আগলায় বুকে 

সে পাখির চোখ শুধু লালসায় মন 

এবার করো তার পূর্ণ প্রতিকার 

এবার  যেন হয় তার পূর্ণ সুমন l



তাই বলি মাগো যখন বাজছে শতেক নিনাদ  ঢাক 

তখন মাথানত করে, করি করজোড়ে তোমার স্তুতি 

দুহাতে ফুলে ভরে দিলাম এ অঞ্জলি, দিলাম আহুতি

 যেন আজকেই হয়, আজকেই  হয় সবারই সুমতি l




Rate this content
Log in