Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

মোহন দাস

Abstract Others Children

3  

মোহন দাস

Abstract Others Children

শারদোৎসব

শারদোৎসব

1 min
379


দুর্গা এলো দুর্গা এলো

ঐ দেখো আগমনী সুর শরতের আকাশে,

শিশির ভেজা শিউলি তলা

ঐ দেখো নদীর তীরে কাশফুল ভাসে ।


তুলির টানে অশ্রু আঁকা

ঐ দেখো গো আলতা রাঙা পায়ের ছাপ,

দূর্বা ঘাসে দুলছে খুশি

ঐ দেখো গো ঢ্যাং কুর কুর বাজছে ঢাক ।


পাড়ার মেয়েরা খুব সেজেছে

ঐ দেখো পুজোমণ্ডপে জমছে দারুন ভিড়,

অলি গলি রংবাহারি

ঐ দেখো গো আলো ঝলমলে দুর্গা মন্দির ।


দূর্গা এলো দূর্গা এলো

ঐ দেখো ভোজন রসিক নাচে উল্লাসে,

আড্ডা হবে; গান হবে

ঐ দেখো গো সুস্বাদু খাবারের গন্ধ বাতাসে ।


জাতি-ধর্ম-বর্ণ ভুলে

ঐ দেখো গো হিন্দু-মুসলিম সকলেই অষ্টমীতে,

পবিত্র মনে সাতসকালে

এলো সবাই দেবীর চরনে ফুল দিতে ।


Rate this content
Log in

Similar bengali poem from Abstract