Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Riya Roy

Abstract Classics Fantasy

3  

Riya Roy

Abstract Classics Fantasy

স্বরলিপি ঘর

স্বরলিপি ঘর

1 min
213


জীবনে আরেকটা

ঘর আছে ৷

 ব্যস্ততা র শেষে যেখানে

 অবকাশ থাকে ;

জিরিয়ে নিতে পারে ৷


সে ঘরের জানলা দিয়ে

বাতাস সুর হয়ে ঢোকে ৷


 একটা বিশাল ঢেউ

লয় হয়ে আঁচড়ে পড়ে ,

তার উপর ঝিনুক বাজায় গিটার ৷

পাখির ঠোঁটে রাখালি বাঁশি ৷


আর যা কিছু খড়কুটো ,সবুজ পাতা; বাদামী পাতারা তালে তালে ঠিক সরোদ , সেতার ৷

 জোয়ার আসে যায় ,

ভাঙে বুক ,

 জোড়ে মন আর অন্যমনস্কতা অনেকক্ষণ ৷


এ ঘরে না বলা কথা সব ,

বলে ওঠে স্বর ৷

চেয়ে থাকে হয়তো বা অতৃপ্ত প্রেম ;


হয়তো বা হাট খোলা ভালোবাসা ৷

স্বপ্ন দেখে ; থাকে সাধ ৷


ভাঙে আকাঙ্ক্ষা ; আছে দুঃখ  ৷

আর তারপরে উচ্ছ্বাস ; কি আনন্দ ৷

মনের কানাচে জীবনের আগে পরে

সেই স্বরলিপি ঘর .. 

             


Rate this content
Log in

Similar bengali poem from Abstract