Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Manik Goswami

Romance Fantasy Others

3.9  

Manik Goswami

Romance Fantasy Others

পুলকিত মন

পুলকিত মন

1 min
213



 

আজকে জানিনা হঠাৎ কেন পুলকিত এই মন,

বুঝিনা সহসা কেন যে এতো আনন্দের আগমন ।

হয়তো মধুর পরশে

হৃদয় ভরেছে হরষে ;

হয়তো কোনো নতুন বার্তা বয়ে গেছে এই মানসে,

মন তাই এতো খুশিভাবে ভরা, পাখি হয়ে ওড়ে আকাশে ।


অলীক কত কল্পনা জাল কালের কুটিল কথায়,

কেঁদে কেঁদে ঘাত করেছে কপালে, ভেঙেছে মানসিকতায় ।

দূর পথে ভেসে ভেসে,

খুশির রাজ্যে এসে,

চেয়েছিলো খুঁজে নিতেই আশায় মনের নতুন সাহসে ।

মেতেছিলো কাজে নতুন করে ঊষার স্বর্ণ পরশে ।


চিন্তা করেই মনের মাঝে হৃদয়ে লেগেছে দোলা,

মেটাতে সুপ্ত আশাটিরে আজ - মনের আকাশ খোলা ।

ছুটে ছুটে নেচে এসে,

হেসেই মনের পাশে,

আনন্দতায় মেতে তুমি পারো, দাঁড়াতে নতুন বেশে ।

বাড়তে পারে খুশির আমেজ মনের মিলে শেষে ।


বহুকাল ধরি আশার দোলায় দুলে দুলে এই মন,

হঠাৎই তৃপ্ত, জানিনা কেন এই অভাবিত আলোড়ন ।

হয়তো গ্রীস্ম শেষে

বাদল ধারায় এসে

সিক্ত করে শুষ্ক মাটি অনেক পাবার আশে -

পুলকিত তাই আজিকে হৃদয়, পুলক জেগেছে মানসে ।



Rate this content
Log in

Similar bengali poem from Romance