STORYMIRROR

Samanul Hassan

Romance Tragedy Inspirational

2.2  

Samanul Hassan

Romance Tragedy Inspirational

প্রণাম

প্রণাম

1 min
1.5K


আমার জীবন এক মরু পথের ধারা

রাতের আলোয় প্রজ্জলিত বেগতিক তারা।

সঙ্গীত সুন্দর তবু হারান তার সুর

বিধির বিধান দেখ নিয়ে যায় কত দূর।

দূর দিগন্তে খুজি আলোকের সুধা

অশান্ত,ভারাক্রান্ত মনে বড় দ্বিধা।

সহসা তব আলো মনে উদিত হলো

সুরের সন্ধান মো্রে সেই বুঝি দিলো।

সেই হতে তুমি মোর জীবন বিতানে

আনিলে রবির কিরণ মনের গগনে।

জীবনকে দিলে এক নতুন স্রোতধারা

তুমি সুরকার হে তুমিই ধ্রুবতারা।

তুমি থাকো মগন হয়ে গভীর চিন্তনে

শাশ্বত জীবনের সব স্বরুপ উদঘাটনে।

জীবনকে খু্ঁজতে চাও নব নব রুপে

জীবনকে পেতে চাও তোমার স্বরুপে।

জীবনের বহু রেখা অঙ্কিত তব মনে

আমার বিনিদ্র রজনী রত তার স্মরণে।

স্মরণে আছে মোর তব অসীম মহিমা

বিরল প্রতিভাবান তুমি ধরার গরিমা।

দিয়াছ মোদের তুমি তোমার করুণা

অনন্য,অদ্বিতীয় হে তোমার রচনা।

চতুর্দিকে উতসারিত,আলোকিত তব নাম

অশেষ শ্রদ্ধাসহ করি তোমায় প্রণাম।

এস তুমি বারে বারে মোদের মাঝে ফিরে

করিতে প্রদান আলো ওগো মনের গভীরে।


Rate this content
Log in

More bengali poem from Samanul Hassan

Similar bengali poem from Romance