Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Priyanka Sarkar

Fantasy Children

3  

Priyanka Sarkar

Fantasy Children

পোস্ত

পোস্ত

1 min
45



আমার জন্য পোস্ত মানেই ,

মাইমা র হাতের রান্না করা আলু পোস্ত!

ছোটবেলা খুব ঝগড়া করতাম, 

মা- "তুমি কেন মাইমা র মতোন পোস্ত বানাতে পারো না"?

মা (হাসতে হাসতে) বলতেন- "দিন আসছে খুকী "!

 

তার পর চুপটি করে জানলার কাছে বসে খুব ভাবতাম।


জানলা,চিরকাল ই ছিল আমার প্রিয় জায়গা ।

জানলার ধারে বসতেই ,

সব রাগ ঝাল কথায় দূর হয়ে যেতো। 

বসে বসে ভাবতাম, 

'কবে যে পুজোর মাস টি আসবে; আর আমি মামার বাড়ি গিয়ে, 

আমার মিষ্টি মাইমা র হাতের রান্না করা আলু পোস্ত টি খাবো'?


পুজো আস্ত আর আমি ট্রেনে চাপতেই,

শুধু মনে ঘূরতো,'মাইমা র হাতের সেই শুকনো শুকনো,একটু ঝাল ঝাল মন ভরা আলু পোস্ত আর ভাত'!

মুখে জানো লেগেই থাকে। 

এইদিকে...

আমার মিষ্টি মাইমা ও,

আমাদের আসার খবর পেতেই;

ঠিক আমার পছন্দমত,

আলু পোস্ত রান্না টি করে রাখতো।

আহা! মাইমা র হাতের রান্না করা আলু পোস্ত...

কি সুন্দর, কি সুস্বাদু, কি দারুন,


বলে বোঝাতে পারব না। 

তাহলে, বুঝলেন তো ?

পোস্ত মানে, 

আমার মাইমা র হাতের রান্না করা আলু পোস্ত!!!


Rate this content
Log in

More bengali poem from Priyanka Sarkar