Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Ankita Goswami

Drama Romance Others

4.0  

Ankita Goswami

Drama Romance Others

নীড়বাঁধা

নীড়বাঁধা

1 min
157


ভালোলাগা হয়ে এলে এ জীবনে,বেসে যে ফেলেছি ভালো,

পুরোনো সকল জটিলতা কাটিয়ে পেলাম আবারও আলো।

শুরুতে যদিও সবটা ছিল একান্ত আমারই ব্যক্তিগত

দ্বিধাহীন এক সকালে বললে তুমিও আমারই মতো।

দাগ কেটে গেছে প্রথম আদর,সেই চুম্বন ও আলিঙ্গন

ব্যর্থ হবে আমার এ জীবন যদি হারিয়ে যায় সেই ক্ষণ।

জীবনের নিয়মানুযায়ী এসেছে বহু চড়াই ও উৎরাই

মানিনি হার,মানবও না,থাকবো পাশে সদা সর্বদাই,

আমার সব ভুল ক্ষমা করে করেছ যখন তুমি আপন

মনে তখন দিয়েছিলাম কথা,করবো চিরসঙ্গজ্ঞাপন।

আগে যা এসেছে তোমার কষ্ট,পেয়েছ মনেতে ব্যথা

সিঁদুরের সাথে মিলিয়ে নেব সেই যন্ত্রণা সবকটা।


জানি কখনো ভুল বোঝো বা পারিনা আমি বোঝাতে

ভালোবাসি তবু ভীষণ এ কথা আর পারিনা লোকাতে,

বুঝি বা অজান্তে দিয়েছি কষ্ট,হয়েছি শোকের কারণ

প্রতিশ্রুতি এই চেষ্টা থাকবে করবো সেসব নিবারণ।

তোমার কাছে চাওয়া একটাই পাশে থেকো আজীবন

মনেতে জেনো আমার এই মন তোমারই সারাক্ষণ,

বুকের বাঁদিকে তোমারই বাস,সবার উপরে তুমিই

রক্ষা করবো ধর্ম আমার,পূর্ণ হবে সব প্রতিশ্রুতিই।

তবুও কখনো আঘাত পেলে করো আমায় শাসন

ছেড়ে যেওনা,বাঁধবো যে ঘর,করবো সংসার ধর্মপালন

সুখ জানিনা কতটা থাকবে,শান্তি রাখবো বদ্ধপরিকর

তোমার আমার ছোট্ট জগৎ হয়ে উঠুক আনন্দমুখর।।

                   



Rate this content
Log in

Similar bengali poem from Drama