Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Ankita Goswami

Others

4.0  

Ankita Goswami

Others

যিনি সকলের জননী

যিনি সকলের জননী

1 min
111


মা কি কেবল সৎ সন্তানের ভালো চান? মা করুণাময়ী,

অপত্যস্নেহে অন্ধ নন তবু অসৎদেরও মা মমতাময়ী।

পাছে রূপে না ভোলে জগৎ, না সরে বাক্য কটু,

ধারণ করেননি সে সৌন্দর্য, পাপ না লাগার হেতু।

মা স্নেহময়ী, দয়াময়ী, জ্ঞানদাত্রী, শান্তি স্বরূপিনী,

মৃদু ও স্মিত হাস্যে জগতের তিনিই মঙ্গলকারিণী।


গুরুপত্নী যিনি তিনিই তো শিষ্যা সে গুরুর অন্যরূপে,

পূজিতা তিনি সেই গুরু দ্বারাই স্বয়ং সারদারূপে।

পথ প্রদর্শন করেছেন তিনি, প্রসারিত করেন হৃদয়,

তিনিই বলেন ঈশ্বরভক্তি গুরু পাপের দন্ড লঘু করায়।

স্বর্গসুখসম শান্তি যদি কেউ চেয়েছে প্রার্থনায়,

মা শেখালেন জপ ও ধ্যানই সেই জগতে পৌঁছে দেয়।


তাঁরই আনুকূল্যে কর্ম করতে নেই কোনো ভয়,

কঠিন পরিস্থিতিতে তিনিই সবার হন একমাত্র সহায়।

তাঁর কারণেই শুদ্ধ মনে বাস করে বিশ্বাস ও নিষ্ঠা,

সাদামাটা রূপে তিনিই তো হলেন প্রকৃত জগতস্রষ্টা।

আধুনিকা তিনি, প্রমাণস্বরূপ রয়েছে দূরদর্শিতা,

কেউ না থাকলেও আছেন তিনি, সকলেরই মাতা।


অতীত, বর্তমান বা ভবিষ্যত, যেই নেবে জন্ম ধরায়,

মা সদা থাকবেন সবার পাশেই, দুঃখ ঘুচবে ত্বরায়।।

    

                    


Rate this content
Log in