Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer
Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer

Orpita Oyshorjo

Romance Tragedy

4  

Orpita Oyshorjo

Romance Tragedy

মেহেদী পাতায় লেখা অভিমান

মেহেদী পাতায় লেখা অভিমান

2 mins
1.4K



রাঙ্গিয়ে দিবে কি আমার দু হাত মেহেদী পাতার রঙ্গে ,

আমিও আজ সাঁজবো নানান ঢংগে ।

আসছে যে ঈদ , 

তুমি কথা দিয়েছিলে এবার ঈদে নাকি রাঙ্গিয়ে দিবে আমায় মেহেদী পাতার রঙ্গে ,

আমি তো হাজারবার বহুবার প্রতিক্ষায় আছি এই দিনটার, 

জানো, নিজেকে আজকাল বড্ড বেশী একা মনে হয় 

মেহেদী পাতায় আড়াল করে রাখতে ইচ্ছে হয় I

শুনেছি, মেহেদী পাতার রং নাকি লাল রক্তের মত

লাল রং তো কষ্টের যন্ত্রণার

আমার ভেতরের কষ্ট যন্ত্রণা গুলো

এমন সব যে,তার

সামনে দাঁড়াতে নিজেরই

ভয় হয় আজকাল।


তুমি কেমন আছো?

আচ্ছা ! বিরক্ত হচ্ছো না তো?

জানো আমার কষ্ট গুলো আর তোমার অবহেলা আমাকে জ্বালিয়ে পুড়িয়ে ছারখার করে ফেলেছে

আমার ভেতর আমার বাহির ।

ভেজা মেঘের মতো উড়তে উড়তে চলে যাচ্ছে আরো একটা ঈদ , 

আজন্ম শূন্য অনন্তকে আরো শূন্য করে দিয়ে, 

আমার হাতে গড়া আমার পৃথিবীটা আমাকেই কষ্ট দিচ্ছে ।


উদাস দুপুরে বাতাসে শীষ দেয়

আর পায়ে পায়ে ঘুরে ফেরে

ছায়ার মতন স্মৃতি,

সুখী হতে চেয়ে

এখন দেখি দাঁড়িয়ে আছি একলা একা এই আমি;

কষ্টের তুষার পাহাড়ে , জমাট বাঁধা কষ্টে 

আমি আজো প্রতিক্ষায় তোমার , 

তুমিই তো সেদিন বলেছিলে “ভেজা মেঘের মতো

অবুঝ আকাশে উড়তে উড়তে

জীবনের সুতোয় যদি টান পড়ে কখনো,

সেদিন এসো তোমার হাতে মেহেদী পাতার রঙ্গে রাঙ্গিয়ে দিবো , 

আজ সুতোয় আমার যে টান পড়েছে 

রাঙ্গিয়ে দিবে কি আমায় , 


আমি জানি,

এখনো তুমি কষ্ট নিয়ে ঘুরে বেড়াও।

প্রচন্ড এক অভিমানে ক্ষণে ক্ষণে গর্জে ওঠো 

কেউ না জানলেও ,

আমি জানি ।

কেন তুমি এমন করে কষ্ট পাও?

কেন আজো তুমি একলা থাকতে চাও 

এই দেখো আমি আজো বসে আছি তোমার প্রতিক্ষায় 

তুমি আসবে , তোমাকে আসতেই হবে

মেহেদী পাতার রঙ্গে রাঙ্গিয়ে দিতে, না হয় আমার ভালোবাসার টানে ...


Rate this content
Log in