Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Nirjan Sen Baul

Abstract

2  

Nirjan Sen Baul

Abstract

কথালাপ

কথালাপ

1 min
138


সার্ত্রে বলিলেন,

"আম চুরি করাটাকে তোমারা মহোৎসবে পরিণত করিয়াছো"

"ঝড় দিতেছে, তোমাদের মহা ফুর্তি"

"তোমরা বেড়াইয়া পড়িয়াছো"

আমি বলিলাম,

"আম চুরি করাটা বাহুল্য, আমার বস্তুর স্বরূপ উদঘাটন এ রত"

তিনি কহিলেন,

"ঝড়ে আম পড়িল, ফকিরের কেরামতি বাড়িল"

আমি-"এখানে ফকিরের সত্তা কি ফকিরের ভিতরে নাকি ফকিরের বাহিরে"

সার্ত্রে-"ফকিরকে বস্তু বলিয়াই গণ্য করিতে হইবে"

-ঝড়ে আম পড়ে ইহা তাহার মতে ফকিরের কেরামতি

আমরা দোদুল্যমান অস্তিত্বের বিষয়ী মাত্র

নিজের জন্য আর নিজের মধ্যে এ দুয়ের মধ্যে দ্বন্দ্ব চিরন্তন

পার্থক্য একটাই,

সার্ত্রে বলেন,"আই এক্সিস্ট"

আমি বলি,

"আই ডোন্ট এক্সিস্ট"


Rate this content
Log in

Similar bengali poem from Abstract