Soumya Das

Tragedy Classics

4  

Soumya Das

Tragedy Classics

"ইন্টারভিউ "

"ইন্টারভিউ "

1 min
330


"মে আই কাম ইন স্যার"... বলেই অনুপ্রবেশ, 

প্রিপারেশান বেশ ভালোই আছে,হয়তো সুযোগ সর্বশেষ। 

ফরমাল পরে ফর্মালিটির, নাটক করছে হয়তো..

ইন্টারভিউ নেবেন যিনি, তার মনে...এই ভাবনা নয়তো...?!? 

নিষ্পাপ ন্যায় মুখটি করে..." চেয়ার টেনে বসুন"

চাকরিটা যদি না হয় এবার,সিকেই উঠবে উনুন....। 

গরিব ঘরের সন্তান বলে নেই কি অধিকার, 

বাপের বুকে ব্যামো আছে....খরচ পঁচিশ হাজার...।

ছোট ভাইটার স্বপ্ন বিশাল.. ক্রিকেটার হতে চায়, 

একার কাঁধে সংসার আমার,জীবনযাপন দায় !! 

ইংরাজিতে প্রশ্ন প্রথম.. "হয়াট ইজ ইওর নেম ?" 

ইন্টারভিউয়ার বুঝি দেখতে চাইছে..গাঁয়ের ছেলের এলেম...। 

কোন সাবজেক্ট, কোন ডিভিশন,রেজাল্ট গুলো দেখে..

প্রশ্নকর্তার কপালেতে ভাঁজ,ঠোট দুটো যায় বেঁকে..।

কাজের কোনো এক্সপেরিয়েন্স.....থাকে যদি তবে, 

এই চাকরির জন্য ভায়া..." তুমি এলিজেবেল হবে"..। 

আর পাঁচটা ছেলের মতোই.. ষ্পেশাল কি আর আছে, 

রাজনৈতিক মন্ত্রী-দাদা,ব্যাকআপ-ও নেই কাছে...।

অনেক সওয়াল করার পরে... ডোনেশানের বহর, 

টাকা শুনেই হাড় হিম হয়.... মেধার কিসের কদর..!! 

"বেটার লাক নেক্সট টাইম"- এর ব্রজবুলি আওরে... 

কর্তৃপক্ষ বুঝিয়ে দিলেন....ঘরের বাইরে যাওরে...।

এই নিয়ে মোট আট-দশবার চাকরি পেতে ব্যর্থ, 

ভাবছি এবার বাসায় ফিরেই,রাখবো কিছু শর্ত...।

আমার মতোই আছেন আরো... কেবল একা নই, 

বেকারত্বের অসুখ আছে....ওষুধ আছে কৈ....??


Rate this content
Log in