Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer
Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer

Anamika Acharjee

Drama Others

3  

Anamika Acharjee

Drama Others

দপর্চূন

দপর্চূন

1 min
279



ঘুঙ্গুরকে নুপুর বলে -শুনতে পেলে ভাই

এই সমাজে তোমার কোন মূল্যইত নাই

নতুন বধূ পায়ের মাঝে আমায় পড়ে তাই

কপাল তোমার, বড় ঘরে পাওনা কভু ঠাই

রাঙা চরন ঘিরে আমি বড় ঘরে থাকি

আমার সঙ্গে তোমার কভু তুলনা হয় নাকি

রিনি - ঝিনি শব্দে আমি আনন্দেতে হাটি

তোমার শব্দ শুনতে পেলেই সবাই বলে নটী

সারা জীবন কাটল তোমার ঘরের বাইরে থাকি

বলতে হবে তোমার জীবন মস্ত বড় ফাঁকি

ঘুঙ্গুর বলে বড়ো ঘরে আমার কাজ কি?

সাধক আমি সকল সময় সাধনা নিয়ে থাকি

ইতিহাসের পাতা তুমি উল্টে দেখো ভাই

আমায় পড়ে বাঁশির সুরে তাল মিলাত রাই

আমায় পড়ে মোহীত করে বেহুলা পায় স্বামী

র্উবশী ও অবশ করে বিশ্বামিএ মুনী

উদয়শষ্কর বিখ্যাত কি আমায় ছাড়া ভাই

কত্থক আর ভারতনাট্যম থাকত না ধরায়।

রপের তোমার চটক আছে, গুণটি ও যে চাই

গুণ থাকিলে বড় বলে মানে যে সবাই। 


Rate this content
Log in

More bengali poem from Anamika Acharjee