jaya bhaduri

Abstract

3.5  

jaya bhaduri

Abstract

ধূসরতা

ধূসরতা

1 min
263



দিনের শেষে নেমে আসে হাজার তারার আলো

হৃদপিন্ডের প্রোকষ্ঠে জমা নিকোটিনের কালো।


সময়ের হাতে নিথর কাঁটার পড়ছে দীর্ঘশ্বাস,

চোখের কাজলে ভাসছে নীরবে কিউমুলোনিম্বাস।


ঘরের কোণে জ্বলতে থাকে নিভু একলা

আগুন,

হলুদ শাড়ীর হলদে ভাঁজে জমা প্রেমিক ফাগুন।


আলতো ভেজা চোখ মলাটে জারি বিষাদ মিছিল,

উল্টে পাল্টে সামনে আসে জলচ্ছবির ফসিল!


লূকিয়ে রাখা কাগজে লেগে মৃত শব্দের রক্ত!

গাঢ় নীল আরও গাঢ় হয় জানি হারানোর পথ মুক্ত।


জন্মান্তর থেকে উঠে আসে অসমাপ্ত এক উপন্যাস,

বিছানা জুড়ে ধূসর চাদরে অচেনা শব্দের অধিবাস।


ধরতে গিয়ে সরে যায় শহর মরিচীকার মতন,

আকাশে তখন চলেছে দেখি নক্ষত্র পতন।


এলোমেলো ভাবনাগুলো চাতালে রেখেছে মাথা।

আমার রাস্তায় রঙ ধরেছে কালচে ধূসরতা।



Rate this content
Log in

More bengali poem from jaya bhaduri