Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Nityananda Banerjee

Abstract

4  

Nityananda Banerjee

Abstract

চুম্বন

চুম্বন

1 min
237


নধর তনু, অধর সিক্ত রুধিরে ;

নাশকতা হানি স্নিগ্ধ শীতল বক্ষে,

সুমুখে শমন ভয়ে চক্ষু মুদি রে ;

ভ্রুকুটি কুটিল হাস্য হেরি অলক্ষ্যে ।

দীপ্ত ভানু ক্ষিপ্ত মধ্য গগনে ;

লিপ্ত ধরণী তাহারি উষ্ণ পরশে,

শীত চুম্বন রজনী কোমল লগনে ;

রজত বিভু দানে অরিত্রিকা হরষে ।

পুরুষ প্রকৃতি রাগ অনুরাগ সিদ্ধ ;

পূর্ব রাগে শিশু কমনীয় হাস্যে ,

স্বভাব শরে আপনে আপনি বিদ্ধ ;

করে চুম্বন অধরা মাধুরী লাস্যে ।

যথা অয়ন্তিকা ঘোরা কৃষ্ণা নিশীথে ;

বিলম্বিত লয়ে চুম্বে চরণে কালে,

মহাকাল হৃদি তৃপ্ত করিয়া তৃষিতে ;

দ্বিতীয়ার শশী অঙ্কিত করে ভালে ।

********************************



Rate this content
Log in

Similar bengali poem from Abstract