Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

JAYASHREE KONAR

Abstract Romance Fantasy

4.0  

JAYASHREE KONAR

Abstract Romance Fantasy

চরৈবতি

চরৈবতি

1 min
245


আনকোরা পথিক একঘেয়ে পথ চলে, 

 পথের বাঁকে বাঁকে লুকিয়ে মোচড় ; 

নিঃসঙ্গ বুকে আলোর হাহাকার,

কঠিন মাসুল ভুলের !

 শীতল নির্দয় রাত্রি, 

প্রহর ধরে সাবধান করে শৃগালের দল ! 

তবু নির্ভুল ভুল প্রতিনিয়ত 

নিশ্চিত যাতনার পথে ; 

নিভন্ত তারাদের কান্না নেমে আসে শিশির হয়ে !

তাও চলা থামেনা ,

আগুনে হাত দুটো পুড়িয়ে

 চলতে থাকে অনর্গল চলা ।

প্রহেলিকার মতো সুখ এড়িয়ে যায় ছোঁয়া-

হাতছানি দিয়ে দিয়ে ডেকে নিয়ে যায় 

হিমেল কুহকের রাজ্যে ।

তবুও থামেনা চলা !

যতক্ষণ না কেঠো আগুন মিশে যায়

আকাশের গনগনে সূর্যের বুকে।



Rate this content
Log in

Similar bengali poem from Abstract