Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer
Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer

Saheli Roy Choudhury

Romance

3  

Saheli Roy Choudhury

Romance

চাওয়া পাওয়ার মাঝে

চাওয়া পাওয়ার মাঝে

1 min
227


চাওয়া পাওয়ার মাঝে

রোজ খুঁজি নিজেকে

রোজ হারাই নিজেকে

পথের মাঝে

কারোর কণ্ঠস্বরে বা কারোর অপেক্ষায়


পথ চলাতেই আনন্দ - জানি, বলে সবাই-

তবে ' আনন্দ ' কি?

তোমার জন্য অপেক্ষা না তোমায় ভুলে যাওয়া?

আজ শূন্য দুয়ারের সামনে

দাঁড়িয়ে ভাবি তোমার তো ফিরে আসার কথা ছিল

যাওয়ার দিন বলে গেছিলে ' আমি '

আমার অবুঝ মন ভেবেছিল

হয়তো তুমি সত্যি ফিরে আসবে বলেই যাচ্ছ

আজও ভাবি কোনদিন হয়তো ভুল করে ফিরে আসবে


তবে ভয় হয় -

তোমায় চিনতে পারব তো?তুমি আমায় চিনতে পারবে?

নিজেই হাসি

এইগুলো সব একলা মনের পাগলামি

যে যায় সে ফিরে আসার জন্যে তো আর যায় না

পথ চলতে চলতে রাস্তা আলাদা হলেই চলে যায়

জানি, তবে মানতে পারি না।


আজও আমি পথের মাঝে বসে, পথ চেয়ে বসে

কোন পথটা আমার আজও ঠিক করতে পারিনি

হয়তো কোনদিন কোন পথিক আমায় খুঁজে পাবে -

তবে আমি কি ধরা দিতে চাই?

হয়তো চাই, তাই নিজেকে হারিয়েও ধরা দেওয়ার অপেক্ষা।


Rate this content
Log in