Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Manik Goswami

Abstract Classics

4  

Manik Goswami

Abstract Classics

বর্ষণে

বর্ষণে

1 min
250


বর্ষণে

মানিক চন্দ্র গোস্বামী


আকাশের চোখে খুশির অশ্রু,

ঝরিতেছে বারিধারা;

ঝরো ঝর ঝর শব্দের তানে,

হৃদয় পাগলপারা।

হাজার পায়ে লাগিয়ে নুপুর

ছন্দে, ঐকতানে;

নৃত্য করিছে বর্ষার ধারা 

এক তালে, এক মনে।

ধরণীর আজ বড় সুখ প্রাণে,

বহিছে আনন্দধারা;

সিক্ত বসনে লজ্জায় হেঁট,

মহীরুহ থেকে চারা।

সজীব, সতেজ, সবুজের শোভা,

নতুন রূপের ডালি;

বৃষ্টিধারায় মেদিনীর বুকে

সুধারস দেয় ঢালি। 

সারাটি বছর শবরীর ন্যায়

প্রতীক্ষা করে শেষে;

গরমের জ্বালা জুড়াতে শরীরে

সিক্ততা নিয়ে আসে।

মাতোয়ারা আজ নদ,নদী সবে

উচ্ছ্বল কলতানে;

প্রকৃতির প্রাণ উৎসবে মেতে

স্নিগ্ধ হয়েছে স্নানে।


Rate this content
Log in

Similar bengali poem from Abstract