Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Nityananda Banerjee

Comedy Romance

3  

Nityananda Banerjee

Comedy Romance

বিশ্বপ্রাণ (সনেট)

বিশ্বপ্রাণ (সনেট)

1 min
124


তোমার সৃষ্টির দ্বার অন্ধকারে ভরি',

অসত্যের কালিমায় লিপ্ত করি' ধরা,

সহস্র প্রদীপ জ্বালাও রোধিতে শর্বরী,

শত শতঘ্নীর কৃপাণ দৃপ্ত দীপে ভরা ।

যে আলোক ফেলিয়াছ সকলের চক্ষে,

দৃষ্টি দিতে অন্ধকারে অমারাত্রি ছায়,

তাহারই প্রতিধ্বণি রণিতেছে বক্ষে,

প্রকাশের নিম্নে তুমি প্রদীপের পায়।

অচেতন কজ্জ্বলীমা হৃদয় বিদারি',

আলোর প্রকাশে তাহে আর্তনাদ করে,

কালরাত্রি মহারাত্রি তারারাত্রি-ধারী,

জ্ঞানবন্ত সনাতনে সুচেতন ভরে।

প্রজ্জ্বলিত দীপমালা, আকাশ প্রদীপ,

তোমার প্রকাশে পূর্ণ ফলবন্ত নীপ।



Rate this content
Log in

Similar bengali poem from Comedy