Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

বিষাক্ত কবি

Abstract

2  

বিষাক্ত কবি

Abstract

আর যেও না

আর যেও না

1 min
271


আর যেও না, বিকেল বেলা ওই লেকের ধারে

রক্তিম সূর্য নদীর ভিতর ডুবছে ডুবুক ।

নীলচে আকাশ ডাকছে ডাকুক

ওই পাখির সাথে আর যেও না, ইডেন গার্ডেন

কাঁদছে কাঁদুক, তুমি

আর যেও না, প্রজাপতির মত -----

চুপটি করে বোসো ব্যালকোনির এই টগর ফুলে, আর যেও না ।


আর যেও না সন্ধ্যা বেলায়,

মালতী ফুলের গন্ধে বাগান, ভড়ছে ভড়ুক

ঝড়ছে ঝড়ুক বৃষ্টি ধারা, এলোচুলে খোলা ছাদে আর যেও না ।

আর যেও না নূপুর পড়ে বকুল তলায়, পুকুর ঘাটে -----

চুপটি করে বোসো এই বদ্ধ ঘরে, জানালার ধারেও আর যেও না ।


আর যেও না শিমূল ফুল কুড়োতে ওই মাঠের ধারে

রৌদ্র ছায়ায় বনানী তলেও আর যেও না,

পায়ে হাঁটা পথ পেড়িয়ে, ওই পাহাড় ছুঁতেও আর যেও না ।


আর যেও না কোনো খানে, চুপটি করে দাঁড়াও এই পথের বাঁকেই

কোনো খানে আর যেও না,

বাইরে বিভীষিকা ।।


Rate this content
Log in