Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer
Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer

Arup Mitra

Fantasy

5.0  

Arup Mitra

Fantasy

আন্দোলন, দেশপ্রেম

আন্দোলন, দেশপ্রেম

1 min
258


অন‍্যদেশের পতাকা পুড়ালো

মনের জ্বালা হয়তো জুড়াবে

মানি না আমি এতেই তোমার ,

স্বদেশ চেতনা বাড়বে।।

নিজের ধর্ম কে ভালোবাসো

খুবই ভালো কথা

অপর ধর্মকে বিদ্বেষ করা

এটাও নাস্তিকতা।।

রাজায় রাজায় যুদ্ধ হয়

 এর বলিদান সাধারণ মানুষ‌

চিরকালই হয়।।

সবার দেশ‌ই সবার কাছে

মাতৃভূমি সম,

পারলে তুমি কোন দেশকে

অসম্মান কভু নাহি করো।

যুদ্ধ যুদ্ধ খেলা

সেদিন থেকে বন্ধ হবে

যেদিন থেকে,

দেশের নেতা হ‌ওয়ার জন্য

সেই দেশের সীমান্তে

চাকরি করা বাধ্যতামূলক হবে।

সেদিন থেকেই দেখবে তুমি

যুদ্ধ গেছে থেমে

পৃথিবী আবার আগের মতোওই শান্ত।।


Rate this content
Log in