রহমতুল্লাহ লিখন

Abstract Tragedy

2  

রহমতুল্লাহ লিখন

Abstract Tragedy

আমি অযোগ্য

আমি অযোগ্য

1 min
1.1K




অচল জীবনের ভার

চারপাশে জীবিতদের হাহাকার

যোগ্যরা করছে সমাজ সাবাড়।

আমি হতভম্ব অযোগ্য

নীরবে দেখছি, কার তলোয়ারের

আছে কতো ধার।


কোথায় কোথায় ছিল স্বপ্ন?

বুক পকেটের কোনায় কোনায়।

সব আজ ক্রমশ মলিন,

ঝরে পড়ছে থোরায় থোরায়।


বিলীন আমার অস্তিত্ব

মহাপ্রলয়ের বহু আগে।

আমি অযোগ্য, তাই

দিন গুনছি আগে ভাগে।


আশেপাশে কতো পাখি

করে কলরব

তবে আমার কানেতে শুধু

ধূসর গলার কাকগুলাই সরব।


সবাই বলে চোখ মেলে দেখ্

সবাই হচ্ছে রাজা।

আমি অযোগ্য, একাই

আছি পড়ে শুধু

এই রাজ্যের প্রজা।


পৃথিবীর এত যোগ্য লোকের ভিড়ে

আমি অযোগ্য, আছি


ভয়ে ,চলছি ধীরে ধীরে।



Rate this content
Log in