Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Kazi Mostak

Inspirational Others

3  

Kazi Mostak

Inspirational Others

আমার প্রত্যয়

আমার প্রত্যয়

1 min
194


কোটি কোটি স্পাম কে পেছনে ফেলে আজকের এই আমি ,

এতো সহজে দমে যাবার জন্যে আমার জন্ম হয়নি ,

আমি আবার উড়তে শিখবো মেলবো ডানা আকাশই হবে ঠিকানা ৷


এই যে এই আমাকে দেখছো মরা গাংয়ের মতো শুকিয়ে গেছি ,

জোয়ার এলে ঠিক আবারও টইটুম্বুর হবো আমি ,

পুরোনো আমার আমিকে ঠিকঠাক আবার ফিরে পাবো আমি ৷


শতো বাধা পেরিয়ে যেমন বিজয়ী হয়ে এই পৃথিবীতে জন্মেছি ,

ঠিক আবারও আমার আসন পোক্ত করবো জানি ,

সব হারানোর বেদনা থেকে সমবেদনা খুঁজে নিয়ে জেগে উঠবো আমি ৷


এ পৃথিবীতে আসার জন্যও প্রতিযোগীতার যুদ্ধে নেমেছিলাম আমি ,

তবে এখন কেনো আমি করবো অনর্থক পাগলামি,

জীবন আর বাস্তবতাকে সামনাসামনি দেখে অনেক কিছু শিখেছি ৷


এবার আমি আবার গর্জে উঠবো ,নতুন করে পূনর্জন্ম হবে আমার ,

ভুলিনি ভুলে যাবোনা অন্যায় ,অত্যাচার ,অবিচার ,

আবারও শূন্য থেকেই পূনর্জন্ম নিয়ে বেঁচে থাকার দৃঢ় প্রত্যয় আমার ৷


Rate this content
Log in

Similar bengali poem from Inspirational