Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

সুপ্রিয় সাহা

Abstract Tragedy Classics

4.1  

সুপ্রিয় সাহা

Abstract Tragedy Classics

আমার কবি আমাদের রবি

আমার কবি আমাদের রবি

2 mins
383



 

 সে এক বাইশে শ্রাবণের ধারায় বয়ে যায় কবিগুরুর শেষ নিঃশ্বাস, 

 কবিতার মত, গল্পের খেয়ালী ছলে, উপন্যাসের ভূমিকায়।

 ওনাকে আমরা অনেকেই শুধু বইয়ের পাতায় ছবিতেই চিনেছি।

 সরাসরি কবি সাক্ষাৎ পায়নি, যেটুকু পেয়েছি তা

 কেবলই আন্দাজ ও কিছুটা নিজেদের কল্পনায়।

 ছুঁয়ে দেখা বলতে তাঁর সৃষ্টি অক্ষর ও সুরকে অবলম্বন, 

 তাছাড়া আর কই উপায়?

 

 গুরুর চরণ স্পর্শ করবার ইচ্ছে মনের অন্তরে গুমড়ে আছে পড়ে।

 আজও নিঃশব্দে দু’ফোঁটা জল চোখের পাতায় এসে ঝরে।।

 হে পরাণ কবি, তুমি অনেককাল আগে এসেছিলে 

 এই বাংলায় সোনার বৈশাখী সংসারে।

 ছেড়ে গেছো সেও অনেককাল আগে।

 তোমার কলমে সাহিত্যের জগতে তোলপাড় করেছিলে তুমি...|

 তোমায় ভুলতে কি কেউ পারে?

 যদি কোনোদিন আমার স্বপ্নের তীরে এসে দাঁড়াও...

 শুধু একটুখানি চরণ ধুলি দিও, আশীর্বাদ তারপরে।।

----


Rate this content
Log in