soumendranath guharoy

Abstract

2  

soumendranath guharoy

Abstract

আকাঙ্খা

আকাঙ্খা

1 min
254


কিছু কিছু দূরবর্তী উপত্যকা নিথর জলাশয়,

 আর অরণ্যের গভীরে গুহার আশ্রয়

আমার পরিসর প্রলম্বিত অন্ধকারের মুখ ঢাকে,

এই শীত শীতের গভীরেও কোন এক আকাঙ্ক্ষা...

 জ্বলন্ত রৌদ্রের মতো শুধুই পোড়ায়

নির্ভুল বেঁচে থাকা বলে কিছু নেই!

কিছু ভুল সমুদ্র পীড়িত শব্দ  

রেখে গিয়ে প্রেমিকার কাছে

আমার ধূসর পৃথিবীকে চিনে নেবো দক্ষ নাবিকের মতো;


মোমবাতি শেষ হলে বুক চিরে দেখে নেবো;

আরো কত বলাৎকার বাকি আছে 

জীবন গিয়েছে থেমে! 


আপান্ডুর হাতের আঙুল সুর খোঁজে মৃতের আলয়ে...


Rate this content
Log in