Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Anay 49XV1XXA

Action Inspirational Classics

4.8  

Anay 49XV1XXA

Action Inspirational Classics

15-8

15-8

1 min
697



কতকাল হয়েছে পার 

কেটে গেছে কত যুগ 

দাসত্ব কি ঘুচেছে তবু 

নেই প্রতিবাদ সব নিশ্চুপ l


আত্মদান নেই, নেই মানবিকতা 

শুধু আছে নেই টাকার হাহাকার 

উন্নতির আড়ালে শোষিত গরীব 

দুর্নীতির নীতির নেই কোনো বিকার l


নেতাজি নেই, নেই কোনো গান্ধী 

পুরোনো রক্তস্নাত সেই চরণামৃত 

আজ কালের কোটরে বাক্স বন্দী

তাই সুখের টানে স্বাধীনতাও বিকৃত l


সময় যেমন আসেনা আর ফিরে 

স্বাধীনতা আসবেনা আবার ঘুরে 

এ বহ্নিশিখা জ্বালিয়ে দাও বুকে 

দুর্নীতির হোক বহিস্কার দেশ জুড়ে l


দুর্নীতির এই  ত্রুদ্ধতা ভেঙে ফেলো আজ   

স্তব্ধহোক নিপাতযাক এ রাবনের রাজ্যপাট 

স্বাধীনতার এই হাল দেখে শহীদ স্তব্ধ নির্বাক 

            এখোনো আছে সময় আজ 

                          আসুন 

সবে মিলে করি কাজ গড়ি এক নব সমাজ l



Rate this content
Log in

Similar bengali poem from Action