Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Kausik Chatterjee

Abstract

1.7  

Kausik Chatterjee

Abstract

কবিতা কলোনি

কবিতা কলোনি

1 min
16.9K


নীরব হয়ে ওঠা কবিতা কলোনিতে

ভাঙছে রাতদিন ঘুমের স্ট্রাকচার-

একলা দ্রোহ থাক শিথিল চারিভিতে

অচেনা মুখেরাই স্বপ্নে আকছার।


একদা প্রেম ছিল, এখনো ক্ষতদাগ

গোলাপে কাঁটা থাকে, কাঁটায় মেটাফর

অন্ধকার গলি, শমিত সংরাগ-

ছন্দহীন স্ট্রিটে গুঙিয়ে ওঠে ঝড়।


এখানে পড়শীরা মুখোশ ছিঁড়ে ফেলে,

এখানে আবস্ট্রাক্ট অচেনা অবয়ব;

পুরোন সিনটাক্স ধেবড়ে কালি ঢেলে-

প্রাচীন শব্দের গলিত মৃত শব।


কবিতা কলোনিতে তারার স্ট্রিটল্যাম্প

বর্ষা সা মা গা পা, ভিজছে ছায়াপথ-

নিভৃত বনবীথি একলা পেতে ক্যাম্প:

দেখেছি অহমিকা আভূমি অবনত।


কবিতা-কলোনি? এর ঠিকানা কি?

চিতাকাঠের ঘ্রান, শরীরে মাখা ঘি।


Rate this content
Log in