Eva Misti

Romance

4.5  

Eva Misti

Romance

তুমি হাতটা শুধু ধরো ... আমি হবো না আর কারো ..

তুমি হাতটা শুধু ধরো ... আমি হবো না আর কারো ..

3 mins
745



তুমি হাতটা শুধু ধরো ..


   আমি হবো না আর কারো .....


   ফোনটা আসার পর প্রায় দুঘণ্টা কোনো জ্ঞান ছিল না নিয়তির, একপ্রকার জোড় করেই অনিকেতের সঙ্গে বিয়েটা হয়েছিল তার , বিয়ের প্রথম প্রথম তাই দুদিক থেকেই কোনো সম্পর্কের উন্নতি দেখা দিচ্ছিল না তাদের মধ্যে , ঠিক ভুলের চিন্তায় প্রায় দিশেহারা হয়ে পড়েছিলেন দুই বাড়ির অভিভাবকরাই । আর একটু জেনে নিয়েই বোধহয় বিয়েটা দেওয়া উচিত কাজ হতো বলে মনে হচ্ছিল তাঁদের ।


দিন যাচ্ছিল কোনো রকমে ভালোবাসার ছিঁটে ফোঁটা না থাকলেও বেশ অন্যরকম এক বন্ধুত্ত্বের সম্পর্ক গড়ে উঠেছিল নিয়তি আর অনিকেতের মধ্যে কিন্তু তারই মধ্যে আবার ঘটে গেলো আজকের এই দুর্ঘটনা ।


আচকমাই অফিস থেকে ফেরার পথে অতিকায় একটি লরির সাথে ধাক্কা লাগে অনিকেতের গাড়ির । মাথায় সেভাবে চোট না পেলেও বাম পায়ের হাড়ে ফ্যাকচার যথেষ্ট ভয়াবহ , রিকোভারির কোনো চান্স নেই , গোটা শরীর জুড়ে আরও অনেক আঘাতের চিহ্ন থাকলেও চলার ক্ষমতা হারানোর যন্ত্রনা যেন একটু বেশীই আহত করে তুললো সকলকে , তার থেকেও বেশী আহত হলেন নিয়তির বাড়ির লোকজন - মেয়ের ভবিষ্যতের কথা ভেবে ।


দিনের শেষে নিয়তির মা'তো স্বার্থপরের মতো বলেই দিলেন মেয়েকে -- " তুই চাইলে এই সম্পর্ক থেকে বেরিয়ে আসতে পারিস মা, আমরা তোর অন্য জায়গায় বিয়ে দেবো......"


কথার উত্তরে সেদিন আর কিছু বলে নি নিয়তি , শুধু নীরব দৃষ্টিতে চেয়েছিল মায়ের দিকে ।


  দেখতে দেখতে প্রায় একমাস হতে চললো , এবার হসপিটাল থেকে ডিসচার্জ করা হবে অনিকেতকে, যদিও এখন তার হুইল চেয়ারই ভর্সা । চাকরিটাও থাকবে কিনা জানা নেই , আজ নিজের থেকেও তার নিয়তির জন্য বেশী খারাপ লাগছে , যদি অন্য কোথাও বিয়ে হতো মেয়েটার , কতোই না ভালো থাকতো সে , সেখানে কিনা একজন অসহায় স্বামীর হুইল চেয়ার ঠেলতে হচ্ছে তাকে ।


ছোট্ট ওয়ান বেডের কেবিনে অনিকেতের প্রয়োজনীয় সামগ্রী গুলো গুছিয়ে রাখছিল নিয়তি , আর একটু দূরে হুইল চেয়ারে বসে নিয়তিকে দেখছিল অনিকেত , এই তো কদিন আগে বিয়ে হলো তাদের কতো ঝগড়া কতো মন কষাকষি আর সেই মেয়েটাই আজ পতিব্রতা স্ত্রীর মতো অনিকেতের সব খেয়াল রাখছে । কী মনে হতে ক্ষীণ কন্ঠে অনিকেত প্রশ্ন করলো নিয়তির উদ্যেশে -- " তুমি ভালো আছ নিয়তি ...."


নিয়তি অবাক হলো কিন্তু কোনো জবাব দিলো না , নিয়তিকে চুপ থাকতে দেখে আবার বলল অনিকেত -- " কি হলো কিছু বলছ না যে ....!!"


" কী বলবো বলো , দেখতেই তো পাচ্ছ কেমন আছি ..." স্মিত হাসলো নিয়তি ....।


" তুমি ভালো নেই আমি জানি সেটা ...." গলা ধরে এসেছে অনিকেতের ....।


" আচ্ছা এই কদিনে জ্যোতিসি হয়ে উঠেছো দেখছি ...." অনিকেতের পায়ের সামনে এসে হাঁটু মুড়ে বসলো নিয়তি ....।


" সব কিছু মুখ ফুটে বলতে হয় না কিছু বুঝে নিতেও হয়... "


" তাই নাকি কী বুঝেছ শুনি...!! "


" একবার যখন ভুল হয়েই গেছে এবার তো শুধরে নিলেই হয় তাই না ..."


" তা কীভাবে শোধরাবে , আমাকেও একটু বলো..."


" নতুন একটা জীবন শুরু করো নিয়তি , আমাকে যেখানে সাইন করতে বলবে করে দেবো ...."


" সত্যি বলছ...!! "


" হ্যাঁ সত্যি বলছি... "


" তাহলে এক কাজ করো ল'ইয়ারের সাথে কথা বলে ..আমাদের রেজিস্ট্রিটা করিয়ে নি চলো , আমাদের তো আনুষ্ঠানিক বিয়েটা হয়েছিল রেজিস্ট্রিটা'তো আর হলোই না ..."



" মানে ...!!! "


" মানে এটাই তোমার হাতটা তো আমি ছেড়ে দেবো বলে ধরি নি মিস্টার প্রথমে মেনে নিতে পারি নি তো কি হয়েছে , এবার শুরু করবো সবটা নতুন করে ...."



" আমার চাকরিটাও আর হয়তো থাকবে না.... "


" আমি তো চাকরি করতে পারবো , মা বাবাদের নেওয়া সিদ্ধান্ত ভুল খুব একটা হয় না অনিকেত , শুধু অপেক্ষা করতে হয় ... সঠিক সময়ের , আমাকে সময় দেবে তো তুমি ....."


হালকা হাসলো অনিকেত , নিয়তির হাত দুটো নিজের মুঠোয় বন্দি করে বললো -- " সরি নিয়তি , আমিও পারবো না তোমায় ছেড়ে থাকতে , তুমি যা চাইবে আমি তাই দেবো , আর বাকি রইলো সময় আজ থেকে আমার সময়ের মালকিন তুমি , আমার সবকিছু তোমার হিসেবে চলবে ....."।।


Rate this content
Log in

Similar bengali story from Romance