Atrayee Sarkar

Romance

2  

Atrayee Sarkar

Romance

অদৃষ্ট পর্ব ১

অদৃষ্ট পর্ব ১

2 mins
145


জীবন যে কখন কোন দিকে যায়,,, জানিও না । আজ আমি হাসছি,, কাল কি হবে জানিনা ।

বারান্দায় দাঁড়িয়ে দেখছিলাম কতো পাখি উরে যাচ্ছে । দেখে মনে হচ্ছিল,,, আমিও একদিন এইরম ভাবে চতুর্দিকে ঘুরতাম ।

হঠাত্ যে পায়ে শিকল পরে যাবে জানতামও না। কেনই বা পরালো কে জানে । কি দোষ করেছিলাম জানিনা

সুভাষ না থাকলে আমার জীবনটা নরকে চলে যেতো।

আমি সুভমিতা,,,, একজন জার্নালিস্ট।

সুভাষ আমার প্রিয় বন্ধু ।

সুভাষের সাথে আমার সম্পর্ক বহু বছরের । সেই স্কুল লাইফ থেকে ওকে চিনি।

আমি তখন ক্লাস ১০ এ পরতাম।......... একদিন স্কুল ছুটির পর .... আমি বাড়ি ফেরার জন্য... স্কুলের পাশেই দাঁড়িয়ে ছিলাম বাসের অপেক্ষায় ।

হঠাত্ দেখি একটা ছেলে এসে চেঁচিয়ে বলছে "তুমি কি কিছু দেখতে পাওনা??? তোমার কি কোন আক্য়েল জ্ঞান নেই??? "

অবাক হয়ে বললাম-- " এইভাবে আমার সাথে কথা বলছ কেন?" একটু রেগেই গেছিলাম ।

-- " বলব না??? তুমি এতো বোকা যে খেয়ালই করনি তোমার ব্যগের ছোট পকেট থেকে ২ টো ছেলে টাকা চুরি করছে । আমি না দেখলে তো টাকাটা চুরিই করে নিত। এই নাও তোমার ৫০ টাকা"

" আমার মুখ দিয়ে তখন আর কোন কথা বেরোচ্ছিলনা। সত্যি তো... ও না থাকলে সব টাকা চুরি হয়ে যেতো । আমি একটু টাকা নিয়ে যেতাম স্কুলে..টিফিন টাইমে....... canteen থেকে কিছু খাবার কিনে খেতে।.

canteen টা পুরো cafe র মতন ছিল।

Thanks বলেই থেমে গেলাম

বল্ল --" it's ok।"

পরের দিন স্কুলে ওর সাথে গিয়ে কথা বলছিলাম-- " তোমার নাম কি?"

-- " সুভাষ রায়....... আর তোমার??

Sorry.. কাল ওইভাবে কথা বলা আমার ঠিক হয়নি।"

-- " আমি সুভমিতা সেন। সেকশন ৫ এ পড়ি । Sorry ইর কি হয়েছে..... তুমি তো আমার অনেক বড়ো হেল্প করলে।"..

সুভাষের সাথে প্রথম আমার তখন কথা হয়। সুভাষ সেকশন ৮ এ পড়ত।

স্কুলের মধ্যে কিছু ছেলে এতো বাজে ছিল যে tease করত ।

আমি প্রতিবাদ করতাম । কিন্তু একদিন অসভ্যতামি শুরু করে.... বিরক্ত করছিল.. আর আমি চেঁচাচ্ছিলাম ।

দেখি সুভাষ এসে ছেলেগুলোকে বলছে -- " মুখ সামলে কথা বল। .... ছেলে মানে কি.... নিজেদের শক্তিমান ভেবে ফেলেছিস ?? "

একটা ছেলে বল্ল -- " তুই কে লেকচার মারার???"

ঝগড়া শুরু হয়ে গেছিল ।

দেখে..তারাতারি বললাম -- " সুভাষ চুপ কর।"

--- " কেন চুপ করবো??"

-- " আমরা চল ম্যামকে গিয়ে বলি" বলে.. কোন রকমে সব থামিয়ে ম্যামের কাছে ওদের কথা বলতে. ম্যাম ওদের ১ সপ্তাহের জন্য সাসপেন্ড করে দেয় ।

তারপর থেকেই সুভাষকে আমার প্রিয় বন্ধু লাগত। 



Rate this content
Log in

Similar bengali story from Romance