Partha Pratim Guha Neogy

Abstract

3  

Partha Pratim Guha Neogy

Abstract

পোষ্য

পোষ্য

1 min
10


শখ করে কেউ বিড়াল পোষে, কেউ বা কুকুর... আমারও একটা পোষ্য আছে- সে সবচেয়ে মধুর |

এই পোষ্য রাগায় আমায় ভিতর থেকে! 
স্বজনরা বলে, ' অহেতুক রাগ পুষো না বুঝলে | 
শুধু শুধুই নিজেকে কষ্ট দিয়ে কী লাভ'! 
আমি বলি, 'প্রতিবাদ প্রতিরোধ যত সবে 
দুষ্টু মিষ্টি ও দেবে এখনই জল ঢেলে' |

যতক্ষণ না আদুরে শব্দের প্রয়োগ আমি করি, 
ততক্ষণ রক্ষা নেই নিজের হৃদয়ের অন্তরে | 
মিষ্টি শব্দ প্রয়োগ করলে মনের জ্বালা জুড়ায়- 
দরদী প্রাণের হওয়া বয় নিজের মনের গভীরে |


Rate this content
Log in

Similar bengali poem from Abstract