Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Madhuri Sahana

Children

3  

Madhuri Sahana

Children

পলুর স্বাধীনতা

পলুর স্বাধীনতা

1 min
253


লাল পাড়ের সাদা শাড়ীতে 

পলু আজ সেজেছে

লাল রঙের ফুল খোঁপাতে গুঁজেছে ।


নেতাজীর জন্মদিন ক্লাবে খুব সমাগম

মাইকে বাজছে গান বন্দেমাতরম ।


উঁচু বাঁশের খুঁটিতে পতাকা জড়ানো

নেতাজীর ছবিতে ফুলের মালা ঝোলানো ।


স্বাধীনতা আনতে নেতাজী করেছিলেন যুদ্ধ 

নেতাজীকে ভালোবাসে শিশু থেকে বৃদ্ধ ।


পলুকে প্রশ্ন করে ,‌ 

ছোট এক ছেলে সামনে দাঁড়ানো 

"স্বধীনতা মানে তুমি জানো ?" ।

পলু ঘাড় নেড়ে বলে জানি ,

"স্বাধীনতা মানে , মাঠে পতাকা ওড়ানো " ।।


Rate this content
Log in

Similar bengali poem from Children