Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer
Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer

Ratnadeep Pramanik

Abstract

4  

Ratnadeep Pramanik

Abstract

ফসিল তুমি

ফসিল তুমি

1 min
241


অসংখ্য রং-বেরঙ্গি সুতো,

তোমার চারিপাশে উড়ছে;

তুমি দেখতে পাচ্ছনা –

সাজানো মঞ্চ কেন ঘিরছে?


তুমি মেখে আছো ধুলোবালি,

চোখের নিচে শ্যাওলা কুঁয়ো;

প্রাণহীন শরতে প্রাণবন্ত বসন্ত –

অমূল্য রামধনুও বুঝি ভুঁয়ো?


পারোনি কখনও বুঝতে সেগুলো,

চিনতে পারোনি সাজানো মুখ;

অজস্র সুতোর পুতুলনাচ,

দিয়ে যায় শারীরিক সুখ|


একরাশ রঙিন শীতকাল –

চায় জড়িয়ে থাকতে তোমায়;

অবচেতনে তুমি যখন কিনা,

জ্বলছো গ্রীষ্মের হল্কায়!


তাই তোমার ভেতরে শুনি,

কালো রাস্তার ঝালাইয়ের শব্দ;

এবং কেন জানি দেখতে পাই,

তারই ওপর হেঁটে চলার বীরত্ব!


Rate this content
Log in