Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Kazi Mostak

Tragedy Others

3  

Kazi Mostak

Tragedy Others

মধ্যবিত্তের আসল রুপ

মধ্যবিত্তের আসল রুপ

1 min
185


বোতাম হারানো ছেঁড়া শার্ট পড়নে 

শুকতলা ক্ষয়ে যাওয়া জুতা পায়ে ;

এক আকাশ যন্ত্রণার পাহাড় বুকে

দম লাগানো মেশিনের মতো করে 

বিরামহীন ছুঁটে চলেছি এই শহরে ।


কখনো চেনাজনেরই অচেনা রুপ

কখনোবা পাওনাদার দেখেও চুপ ;

বেকার আমি হেঁটে হেঁটে ক্লান্ত খুব 

ক্ষুধা পেটেই পানি খেয়ে থাকি চুপ 

এই হলো মধ্যবিত্তদের আসল রুপ ।


বাবা মরেছে মাও থাকে অনাহারে

ফাস্টবয় ছিলাম তা গিয়েছি ভুলে ;

ডিগ্রীর বোঝা বেকার পিঠেই ঝুলে ;

চাকরির আশায় ঘুরছি হন্যে হয়ে 

চাকরি হয়না মামা,খালু নেই বলে।


Rate this content
Log in

Similar bengali poem from Tragedy