Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Dinabandhu Swarnakar

Tragedy

2.2  

Dinabandhu Swarnakar

Tragedy

কে তুমি?

কে তুমি?

1 min
11.5K



 জগৎ যখন মহামারীর ঔষধের খোঁজে অসহায়, 

     তখন তোমা আবিষ্কার গরীবের অন্ন চুরির উপায়, 

আশ্বাসন ও কথা দিতে কভু কম নকো মশায়, 

    দুর্লভ প্রজাতি তুমি অন্যের প্রয়োজনে বিলুপ্ত প্রায়, কে তুমি? 

অসময়ে ডাকি যখন কহ ব্যস্ত সর্বক্ষণ, 

             আপন কাজে সর্বদা সুলভ তোমা দর্শন ,

জাতি ধর্মের ভেদাভেদে তোমা বিশেষ অবদান, 

       স্বয়ং সমাজ শত্রু অপরে কর মিথ্যে অপমান , কে তুমি? 

  দুর্নীতি কে স্বসম্মানে আলিঙ্গন করে নেবে,

         বিরোধিতা করলে অকারনে ফাঁসিয়ে দেবে, 

  দেশ ভক্তির গুণগান মনভরে গাইবে, 

          সুযোগ পেলে দেশটাকেই লুটেপুটে খাবে, কে তুমি? 

তোমা অপকর্মে আহত আজ নেতাজী গান্ধীজী , 

      বন্দো কর সর্বকালের ঐ কুৎসিত ফন্দিবাজী , কে তুমি? 

                     

 



Rate this content
Log in

More bengali poem from Dinabandhu Swarnakar

Similar bengali poem from Tragedy