Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Tirtha (Tirthendu Ganguly) তীর্থ (তীর্থেন্দু গঙ্গোপাধ্যায়)

Abstract Fantasy Others

3  

Tirtha (Tirthendu Ganguly) তীর্থ (তীর্থেন্দু গঙ্গোপাধ্যায়)

Abstract Fantasy Others

কবিতা :"শরৎ প্রভাতী"

কবিতা :"শরৎ প্রভাতী"

1 min
622


শরৎ প্রভাতী


মেঘলা আকাশে মোড়ানো নিম ডালের পাতাবন্ধু বলে জড়িয়ে ধরে নারকেলের হাত।

তারই মাঝে উঁকি মারে কিশোর সুপারি মাথা:এইভাবে খেলছে ওরা, দুলছে দিন-রাত।

দরজাকে সঙ্গী করে বেড়ে ওঠা জবার কুঁড়ি হয়েছে আজ মগ্ন প্রিয় রাতের কামনায়,

মিলন-শয্যা হবে তাহার, তাই দিচ্ছে সুড়সুড়ি:নিশিশেষে ফুটবে যে ফুল প্রাতের বারান্দায়।

আকাশ তাহার রং ঢেলেছে, নীল সাদায় মেশা,মেঘের সাথে তাহার খেলা নিত্য লুকোচুরি!

যতই দেখছি ততই যেন বাড়ছে দেখার নেশা:আবার ভাঙছে সুখ-স্বপ্ন, বাস্তব দিলে তুড়ি!

তাহার পাশেই দাঁড়িয়ে আছে প্রবীণ আম্রপালি,বাহু তাহার আজ যেন গর্বে হয়েছে সিক্ত।

বৃষ্টি পরে রামধনু গগণবক্ষে ছেটায় সপ্তকালি:মুক্ত হোক বাঁধন আজ, কেউ না থাক রিক্ত।

ডাকছে সে যে বরণ মালায়, ঘোষিত আবাহন --আয়রে আয়,

তোরাও আয়, দেখবি ওরে চল;স্নিগ্ধ বারি মাখবি আজ,

করবি পূর্ণ অবগাহন:ভিজবো সবাই প্রেম নদীতে, ডুববি কবে বল?


Rate this content
Log in

More bengali poem from Tirtha (Tirthendu Ganguly) তীর্থ (তীর্থেন্দু গঙ্গোপাধ্যায়)

Similar bengali poem from Abstract