Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Barun Ghosh

Abstract

2.5  

Barun Ghosh

Abstract

ইচ্ছে

ইচ্ছে

1 min
16.3K


তখন ইচ্ছে ছিল বড় হয়ে

সকল শিকল ভেঙে দিয়ে

মানবনা তো শাসন বাধা ।


ইচ্ছে ছিল পুরন হবে

চাওয়ার আগেই পাওয়া যাবে

সাধ মিটতে না রয় বাধা ।


ইচ্ছে ছিল সুস্থ সমাজ,

সুখী গৃহকোন তথায় বিরাজ,

শান্তি সুখের অনুরনন।


জানি ইচ্ছে নিয়েই জীবন আছে

ইচ্ছে বিনে সবই মিছে

এগিয়ে চলায় অনুপ্রেরন।


এখন ইচ্ছে শুধু ভেঙ্গে ফেলি

অচলায়তনের জানলাগুলি

শীতল বায়ু আসুক ধেয়ে।


ইচ্ছে শুধু হ্যাঁচকা টানে

দুর্নীতিদের উত্পাটনে

শান্তি কেবল থাকুক ছেয়ে।


তবুও ইচ্ছে করে ডানা মেলে

সাঁঝ আকাশের মেঘলা লালে

এক্কেবারে বিলীন হতে।


ইচ্ছে করে ছুটে গিয়ে

দিগন্তের ঐ মাঠ পেরিয়ে

চিরতরেই হারিয়ে যেতে।


ইচ্ছে করে ভেসে যেতে

পালটি তুলে হাওয়ার স্রোতে

সাগরমাঝের বিপুলতায়।


আর ইচ্ছে করে ফিরে যেতে

ছেলেবেলার দিনগুলোতে

শিশুমনের সরলতায়।


Rate this content
Log in

More bengali poem from Barun Ghosh

Similar bengali poem from Abstract