Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer
Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer

Juthika Saha

Classics

4.8  

Juthika Saha

Classics

#ছবিতে লেখা কবিতা---রঙবাহার

#ছবিতে লেখা কবিতা---রঙবাহার

1 min
445


লাল,নীল ,হলদে একঝাঁক প্রজাপতি উড়ে এসে জুড়ে বসেছে ফুলে ..

 এলো ওই ফাগুন ,লেগেছে তাই রঙের আগুন ..

খসে পরা শুকনো পাতার শনশন শব্দ বাতাসে যে বয়ে চলে ।

ঘুমচোখ খুলে দীপুটার মন বসেনা পড়াতে ,অঙ্কতে বড় ভয় মন আছে শুধু দুষ্টুমিতে ।

দোল দোল ওই বাজছে মাদল,ওই দেখা যায় কচিকাঁচাদের দঙ্গল ।

এক ছুট্টে দীপুটাও সেখানে হাজির ,আজ স্কুল যাবেনা করেছে সে স্থির ।

খোঁজ খোঁজ কোথা গেল ছেলেটা !পরনে হাফ প্যান্ট গায়ে নেই জামাটা ...

ঠাকুমার হাঁকডাকে কান ঝালাপালা,সকাল গড়িয়ে হল যে দুপুর বেলা !

হঠাৎ পায়ের শব্দ পেয়ে,ঠাকুমা দেখলো এদিক ওদিক চেয়ে ।

সদর দরজার আড়ালে রঙমাখা কার যেন কচিমুখ !!অবাক চোখের দৃষ্টিতে দীপুর রঙীন হাসিমুখ ।

হাওয়ায় হাওয়ায় দোলে বাঁশেরই বন ,বসন্তের ডাকে জেগেছে প্রকৃতি -----রঙ্গীন হয়েছে সকলের মন।


Rate this content
Log in