Dhruba Brata Datta

Classics

3  

Dhruba Brata Datta

Classics

চায়ের দোকান

চায়ের দোকান

1 min
146


বটতলার দাদুর চায়ের দোকান,

সকালে এক টাকার কাট চা,মালাই দিয়ে

নেরি বিস্কুট।

হাতল ভাঙা চায়ের কাপে বিপ্লবের ঝড়

দোকানে বেকারের ভীড়,

মুখে সিগারেট পয়সার অভাবে বিড়ি।

সপ্ন অনেক বড়, সকলের সমান অধিকার,

প্রেসিডেন্সি কলেজ , শহীদ মিনার।

 গায়ের রক্ত ফোটে টগবগ,

 জমায়েত যৌবনের।

সংশোধনবাদ , বিশ্বাস ঘাতকতা

 বিপ্লবের অপমৃত্যু।

শোষিতের সাথে শোষিতের লড়াই,

কালো গাড়ি, যৌবনের নিপিড়ন, হাজতবাস,

শোষিতের হাতে শোষিতের গুপ্ত হত্যা।

সংশোধন বাদের ক্ষমতা দখল, 

বিপ্লবের পিঠে সংসোধন বাদের ছোড়া।

সপ্ন শেষ ,দাদুর দোকান, এক টাকার কাট চা,

মালাই দিয়ে নেরী বিস্কুট।


Rate this content
Log in

More bengali poem from Dhruba Brata Datta