Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Ratnadeep Pramanik

Abstract Fantasy Others

3  

Ratnadeep Pramanik

Abstract Fantasy Others

ভুতুড়ে অনুভূতি

ভুতুড়ে অনুভূতি

1 min
6


রন্ধ্রে আমার ছোটে সিলোসাইবিন,

কল্পনার মঞ্চরূপ ভীষণভাবে বাস্তব বলে মনে হয়;

সমস্ত রং মিশে যায় প্রকৃতির আঁকার খাতায়,

মাথার ভেতর অসংখ্য মোহনা তৈরী হয়|


কয়েকটা নরম ঘূর্ণিঝড় ঘুরপাক খায়;

রামধনুর সাতটা রং মিশে যায় সাদা চাকায়,

চোখের পর্দায় রঙিন এলোমেলো নকশা ভেসে ওঠে;

শরীরে তখন পাখিদের মতো ডানা গজায়;

ফেলে রেখে বেরসিক দেহ,

উড়ে যায় মন|


এক অদৃশ্য শক্তি পৃথিবীর ত্রিসীমানা ছাড়িয়ে,

ভেসে যায় মহাকাশের নীল আলোয়;

রঙিন বসন্তও ফুরিয়ে যায় কিছু পরে;

মনপাখি ছেঁটে ফেলে তার ছটফটে ডানা;

মন ফিরে আসে –

গোলামের মতো সেই পুরোনো শরীরে|


মিশে যাওয়া রামধনু রং আলাদা হয়;

থেমে যায় অশান্ত অবাধ্য ঘূর্ণিঝড়;

মাথার ভেতর নীরবতা বাসা বাঁধে;

থেমে যাওয়া সময় চলতে শুরু করে আবার|


Rate this content
Log in

Similar bengali poem from Abstract