Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Manik Goswami

Classics

4  

Manik Goswami

Classics

ভোলো অভিমান

ভোলো অভিমান

1 min
316


Nov.15  Love Team A


  ভোলো অভিমান

  মানিক চন্দ্র গোস্বামী


কি তুমি ভাবছো এতো সারাটি দিবস ধরি,

দেখিলে তোমার বিরস বদন, আমি ভাবনায় মরি ।

ভুল কিছু কি হয়ে গেছে আজ বিরাট ক্ষতি হবে,

বলোনা তোমার কি হয়েছে সান্ত্বনা দিই তবে ।


উজ্জ্বল ছিল সূর্য কিরণ দিনের আকাশ জুড়ি,

হঠাৎ কেন ঘিরলো বাদল মনের আকাশ ভরি ।

উঠিবে কি ঝড়, ত্রস্ত আমি, ধরণী উঠিবে কাঁপি;

নামিবে অঝোর বৃষ্টি ধারায়, রাখিবে না আর চাপি ।


কি হয়েছে বলোনা তোমার, গম্ভীর মুখ পানে

চাহিতে আসিয়া শংকিত হই, বল পাই না প্রাণে ।

ঘটেছে কি যে জানি না কিছুই, শান্তি হারিয়ে আজ;

অস্থির আমি ভুলে গেছি তাই আপনার যত কাজ ।


মেঘভার কিছু হাল্কা হতই বর্ষা নামিত যদি,

নীলাকাশের বর্ণ ছবিতে হাসিয়া উঠিত হৃদি ।

সত্যি তোমায় করুন দেখিয়া বিমর্ষ হই প্রাণে,

পরাজিত আজ শান্ত প্রকৃতি, বিচ্যুত নিজ স্থানে ।


ভাবনা ছাড়ায়ে উজ্জ্বল রূপে প্রতিভাত হও তুমি,

মান অভিমান যতেক হইলো সকলই লইব ক্ষমি ।

আকাশের বুকে সরে যাক দেখি বাদল কালো মেঘ,

নিশ্চয়ই হবে শ্রান্তির মাঝে প্রশান্তির অভিষেক । 

 

  


Rate this content
Log in

Similar bengali poem from Classics