soumyajit sanyal

Tragedy Drama

3  

soumyajit sanyal

Tragedy Drama

বারুদের দাগ

বারুদের দাগ

1 min
667


তুমি যুদ্ধ দেখোনি

দেখোনি ধ্বংস হয়ে যাওয়া সভ্যতাকে

কেমন দেখতে হয়

যে ঝলমলে আকাশ তোমার

মনে কবিতার জন্ম দেয়

বোমারু বিমানের অস্তিত্ব সেই আকাশের

বিষাক্ত রূপ দেখোনি তুমি


তাই তুমি যুদ্ধোন্মাদ 

বারুদের গন্ধ যে স্পর্শ করেনি তোমায়


এই মুহুর্তে যে শিশু পিতার কোলে চিরনিদ্রিত

যে মানুষ সভ্যতার ধ্বংসস্তুপের পবিত্র ছাই মেখে

 অস্তিত্বের খোঁজ করছে


তাদের চোখে চোখ রাখো

পারবে তো তোমার শবসাধনার মন্ত্র আওরাতে?


Rate this content
Log in

More bengali poem from soumyajit sanyal