Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

বিকাশ দাস

Drama

3  

বিকাশ দাস

Drama

অপরাধবোধ

অপরাধবোধ

1 min
823


তুমি বলো 

শরীর  বয়সের বশে  থাকলে 

অপরাধ ।

অশুচির  গন্ধ  গায়ে  মাখলে 

অপরাধ ।

মাথার উপর ভগবান পায়ের নীচে শয়তান 

মুখের আদল বদলে   খুঁজতে হবে অবসান ।


তুমি বলো 

ফিরে যাও ঘরে  দু’হাতে রেখো ধরে 

দুঃখের দিন সুখের দিন ঘরের কোটর

খোলামেলা  চাতাল ।

সূর্যের ভোর আকাশের রোদের চাদর 

ফুলতোলা   সকাল ।

তুমি বলো

দেনার ভার দু’হাতে থাকলে 

অপরাধ ।

কর্তব্য    দায়সারা  রাখলে 

অপরাধ ।


তুমি বলো 

ফিরে যাও ঘরে দু’হাতে রেখো ধরে 

বারোমাস তেরো পার্বণ  আদর আপ্যায়ন 

সম্প্রীতির দরবার ।

দুই প্রান্তের ঘর উঠোন পৃথিবীর নিকেতন 

একান্নবর্তী সংসার ।



Rate this content
Log in

Similar bengali poem from Drama