Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

debleena saha

Romance

4.6  

debleena saha

Romance

অনুভূতিদের অধিকার❤️

অনুভূতিদের অধিকার❤️

1 min
275


অনুভূতিটা আমার একান্তই আমার,

তুমি বলিবে, যে অনুভূতি, তোমারে ঘিরিয়া,

তা একান্ত আমার হয়, কেমন করিয়া?

যে অনুভূতির, দায় ভার সামলাইয়াছি একাকী আমি,

তোমারই আবেদনে, তাহার প্রতি সব অধিকার হারাইয়াছ তুমি

যে যাবৎকাল পযর্ন্ত ভালোবাসার প্রান্তর সেচিয়াছিলেম দুজনায়,

বীজ বপন, সেচন করিয়া সুরের মায়ার,

পরম স্বচ্ছন্দে মঞ্জরিত করিয়াছিলেম ক্ষেত,

তৎদিন অধিকার তোমারই ছিল,

তাহার পর, তুমি বিজ্ঞ হইয়াছ

পরম তাচ্ছিল্যেই,আমাদিগের অনুভূতির ভূমিকে,

তোমার অযোগ্য ঘোষণা করিয়াছ ।

কাঠগোলাপ, দোঁলনচাপার গন্ধতো 

তখন উগ্র ,আবেদনহীন ।

কদাচিৎ বিদেশী টিউলিপ আর অর্কিড এর 

মোহে তুমি সন্দিহান,

তোমারই মর্মে বিরহিত, খরপ্রবাহে তপ্ত ক্লীষ্ট 

পড়িয়া থাকে মোদের রিক্ত প্রান্তর ।

বন্ধ্যা হয় নাই তবুও সে,

নিজ কাঁঁধে লাঙ্গল তুলিয়া, অন্য হাতে মমতার 

পুষ্করিণী হাঁকাইয়া, বাহারি পুষ্পে রাঙাইয়াছি তাহারে,

তাহাদের মধ্য হইতে সুভাষিত সৌরভ

প্রকট হইয়াছে দিকবিদিক

তারায় তারায় রটিয়াছে আমার অনুভূতির গল্প।

তাহা আজ উৎযাপিত 

মানস সরোবরের স্রোত তরঙ্গে ।

তাই এই অনুভূতি আমার একান্তই আমার,

তোমারে ঘিরিয়া হইলেও তা কেবলই আমার।



Rate this content
Log in