Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Pintu Mondal

Abstract Romance

3  

Pintu Mondal

Abstract Romance

অন্তহীন পথ (পিন্টু মন্ডল)

অন্তহীন পথ (পিন্টু মন্ডল)

1 min
87


ছেলেটির নাম প্রেম , মেয়ে টি কথা "

ছেলেটি কথা'কে বলল ---

চলো বেড়িয়ে পড়ি কোথাও 

অনেকটা পথ হাঁটা যাবে দুজনে , 

কিছু তুমি 

কিছু আমি ---

না হয় বাকি রবে কিছু কথা !

তুমি বললে ----

চলো নদীর পাড় দিয়ে হাঁটি , 

বেশ তাই চলো !

আমরা হাঁটছি , স্বপ্নালু চোখ !

অনেকটা পথ আমরা হেঁটে এলাম 

নির্বাক নীরব ।

প্রথম হাঁটা পথে -----

অজানা লজ্জ্বারা কিভাবে এসে যায় !

আমরা হাঁটছি -----

এই প্রথম তুমি বললে 

দ্যাখো দ্যাখো কী সুন্দর শ্রান্ত নদীর নীল জল !

আমি বললাম ---

তোমার নীল চোখে আমার সব দৃষ্টি 

থেমে আছে ;

তুমি বললে ধ্যুৎ তুমি না !

আমরা হাঁটছি, নীরব । 

আজ আর ফিরে যাবার কোন তাড়া নেই ।

আমরা হাঁটছি ---

আবারও প্রথম তুমি বললে ---'

দ্যাখো দ্যাখো নীল দিগন্তের শেষে 

দুটো পাখি কেমন উড়ে যাচ্ছে !

আমি বললাম ----

ওরা পারিজাত, ঘরে ফিরছে ।

আজ আর আমাদের ঘরে ফেরার কোনো তাড়া নেই !

আমরা হাঁটছি তো হাঁটছি -----

এবারও তুমিই প্রথম বললে 

দ্যাখো দ্যাখো , নদীর জলে অস্তমিত সূর্য "

কি অপূর্ব সুন্দর না ? 

আমি বললাম ----

তোমার ওড়া আঁচল আমার মুখ যে ঢেকে রেখেছে !

ধ্যূৎ বলে ছুটে গিয়েছিলে প্রজাপতিটা ধরতে , 

যেন --- হঠাৎ সূর্য ডুবে যাবার মত ! 

আমরা হাঁটছি -----

সূর্য যখন মেঘের কোলে বিশ্রামরত 

তুমি ক্লান্ত ঘাসের কোলে 

একরাশ তৃপ্তি ঢেলে দিয়েছো , 

ঘামে ভেজা জল ছবির মত তোমার মুখ ।

চমকের মত বলে উঠলে ; 

দ্যাখো দ্যাখো কি সুন্দর নীল আকাশ ,

আমি বললাম ---

ও তো শূন্য '

আমি তোমাকে পূর্ণতা দেবো !!!

        ওরা আজও হাঁটছে -------


Rate this content
Log in