Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer
Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer

Nabanita Das

Drama

3  

Nabanita Das

Drama

আত্মপ্রাপ্তি

আত্মপ্রাপ্তি

2 mins
15.2K


একটা সময় ছিল জানো

বড়ো ভালোবাসতাম তোমায়

শুরুটা ঠিক জানি না কি ছিল

কোন অনুভুতির টানে তোমাকে আঁকড়ে ধরতে চেয়েছিলাম,

আজ জানি

ভালোবাসতাম তোমায়,

তারপর সময় বয়ে গেল অনেক... দেখতে দেখতে

পাগল হলাম তোমাতে...

তুমি ছাড়া যে কেউ ছিল না

যার উপর রাগ করা যায়...

কেউ ছিল না

যার সাথে খুনসুটি করা যায়...

আরো জড়িয়ে পড়লাম তোমাকে নিয়ে

সব কিছুকে আপন করে নিয়েছিলাম যা তোমার ছিল,

তুমি চাও বা না চাও,

তোমাকে ঘিরে ছিল আমার সংসার...

তোমার সংসারকে করেছিলাম আমার জগৎ...

সেখানে আর সব মিথ্যে...

শুধু তুমিই ছিলে সত্যি,

আর সব বৃথা...

শুধু তুমিই ছিলে স্বস্তি।।


সত্যি বড় ভালোবাসতাম তোমায়

আমার সবটা দিয়েছিলাম তোমাকে

সব জেনে,সব বুঝে

যে তোমার জগতে আমি নেই..

আমার সাজানো তোমার সংসারে তুমি থেকেও নেই...

পাগলামিগুলো ছিল নিতান্তই আমার একার

তাতে তোমার কোনো অংশ নেই...

তাও তোমার মনের আঁধারে হারিয়ে যেতে থাকলাম...

দিনের পর দিন...

বছরের পর বছর...

এভাবে কবে যে নিজেকেই হারিয়ে ফেলেছিলাম...

জানিনা...


কিন্তু আজ আবার নিজেকে খুঁজে পেতে ইচ্ছে করে...

আমার সেই ভালোবাসা ভরা মনটাকে ফিরে পেতে ইচ্ছে করে...


আগে বড় ভয় হতো জানো!!

তোমাকে হারাবার...

হয়তো একা হয়ে যাওয়ার...


আর যে কিছু ছিল না এ মনে, তোমার স্মৃতি ছাড়া...

তুমি পাশে থাকো বা না থাকো

আজ আর সে ভয় নেই গো...

কারণ একাকিত্ব তো কারো অনুপস্থিতির অনুভুতি!!

সে তো তুমি পাশে থাকলেও অনুভূত হতো...


আজ না হয় ভেবে নিলাম তুমি ছিলেই না কোনোদিন...

ছিলাম শুধুই আমি...

থাকবও শুধু আমি...

আমার সাজানো আর এক নতুন জগতে...


এ জগতে একাকিত্বের কোনো জায়গা নেই,

কারণ এ জগতে আজ তুমি নেই...

স্বহস্তে বর্জন করেছি আজ আমিই তোমাকে...


তবে সত্যিই ভালোবেসেছিলাম তোমায়...

ভালোবাসতে শেখা তো তোমাকে দিয়েই...

কষ্ট পাওয়া শুরু তো তোমার দেওয়া আঘাতগুলো দিয়েই...

তোমার কাছে চির কৃতজ্ঞ আমি সেজন্য...


তাই ভালো থেকো তোমার জগতে...


আমি???

এবার আমিও থাকবো...

"ভালো"...

অদূর ভবিষ্যতে...



Rate this content
Log in