Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Sourav Singha

Abstract Romance Classics

4.5  

Sourav Singha

Abstract Romance Classics

আমোদে শরৎ শরৎকাল

আমোদে শরৎ শরৎকাল

1 min
197


বছর ঘুরে মিলন তরে,

দূর হতে সব আপন নীড়ে,

আট- আশি আনন্দে অধীর,

রোজনামচা ভাঙতে বধির।


নীলাভ গগনে শুভ্র ভেলা,

ছন্দে দোলে কাশের খেলা।

প্রাক ভোরের হিমেল হাওয়া,

শিশির ভেজা তরু ছাওয়া।

সহসা বৃষ্টি , সহনীয় রোদে,

দিন যাপন হয় আমোদে।

বেলী-শিউলির উন্মুখ সন্ধ্যা,

সুরভিত রজনী অন্তে বন্ধ্যা।

সোনালী আমন দুচোখ জুড়ে,

ধান্য সুবাস হৃদয় ভরে।

দুকূল উচু বর্ষা শেষে,

কাশের নড়ন ঢেউয়ে ভাসে ।

শারদ জাতো জলজ পদ্ম,

পুজো আচারে মন্তেও শুদ্ধ।


আগাম জানে মন ইশারায়,

গুনতি শুরু মহালয়ায়।

আশায় আঁখি দোলাগমনে,

ব্যাধি বধে মা সুখ প্রদানে।

মন সাগ্রহে পুজোর মেলায়,

পঠন-পাঠন অবহেলায়।

ঢাকার তলে মুক্তি মেলে!

মন আনন্দে ডানা মেলে।


Rate this content
Log in

Similar bengali poem from Abstract