Syeda Yeasmin

Fantasy

2  

Syeda Yeasmin

Fantasy

আলোর পথে

আলোর পথে

1 min
768


আকাশ রয়েছে মেঘে ঢেকে

আলো পাবো কই?

আলো দিয়ে মেঘ তাড়াবো

হাতে নে না বই। 


ভূগোলের বই খুলে দেখনা

আছিস এখন কই? 

বিজ্ঞানের পাতা খুলে দেখনা

কেমনে বেঁচে রই?


শুধু হিন্দি নাটক দেখে দেখে

জীবনটা যে কাটিয়ে দিলি নারী

ঘরের কোণে থেকে!

চোখ দু'টি কি রেখেই দিবি

অন্ধকারে ঢেকে?


আয় না এবার বেরিয়ে তুই 

আয় না আলোর পথে।

দেখবি এবার কেমন করে

আলো জ্বলে এই জগতে।


সাহিত্যের পাতা খুলে নে না

কবিতা একখানা পড়ে।

জেনে দেখনা কেমন করে 

মানুষ এখন নভোযানে চড়ে?

দেখ না মানুষ কেমন করে

উড়োজাহাজে উড়ে।

কেমন করে নারী এখন

পর্বতশৃঙ্গের পরে।


কেমন করে আলো আধারের

ভূবনটা যে চলছে।

কেমন করে মরে মানুষ

কেমন করে বাঁচে।


Rate this content
Log in