Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Unknown Phantom

Inspirational Others

3.7  

Unknown Phantom

Inspirational Others

বাস্তব মানসিকতা

বাস্তব মানসিকতা

2 mins
6.8K


দিনকাল কি পড়লো ! কোথাও তো টেকা যাবে না দেখছি। কেন বললাম মশাই? তাহলে আর কি বলি.... এই যে কাল অফিস থেকে ফেরার সময়ে ট্রেনে দেখি এক জন লোক কি সব দুঃস্থদের সেবার জন্য টাকা চাইছে..... বলুন দেখি টাকা চাইলেই কি আর দেওয়া যায়? কাল বন্ধুদের সাথে eden-এর ম্যাচের টিকিট কেটেছি। তারপর ওখান থেকে বেরিয়ে রাত্রে খাওয়া-দাওয়ার plan আছে, কত টাকার খরচা, তাই যেখানে সেখানে কি টাকা নষ্ট করা যায়, বলুন?........ তারপর ওই কয়েকদিন আগে ওই ট্রেনেরই ঘটনা, সেবারও বাড়ি ফিরছি trainএ দেখলাম কয়েকজন উঠে বলেছ ওই কোথায় যেনো কি একটা ঝড় হয়েছিল না, তার জন্যে টাকা চাইছে..... গত সপ্তাহে কি সুন্দর একটা blockbuster hollywood cinema দেখে এলাম, তার ওপর cinema শেষে সোজা KFC কত টাকার খরচা হল...... তাই আর সেদিন টাকা দিতে চাইনি....... সেদিন সুন্দর ঘুমের নাটক করে কাটিয়ে দিলাম।........আরে মশাই শুধু কি এই সবের খরচা নাকি girlfriend-এর জন্য gift কেনার খরচা, তার আব্দার মেটানো, তার উপর নিজের খরচা, বন্ধুদের সাথে party এই সবের কম খরচা নাকি? তাই এই সবের ওপর কেউ খরচা করে নাকি?....... কিন্তু চাইলেই কি পালানো যায় নাকি......... এইতো দেখুন না সেদিন একদল লোক সোজা অফিসে চলে এলো, কি সব যেন বললো যে কোন এক শিশুর জন্য fund তুলছে, মনে মনে ভাবি যত সব ঝামেলা কার না কার কি হয়েছে তার জন্য টাকা চাইছে, কি আর করা যাবে অফিসের সবার সামনে তো আর মুখ ফিরিয়ে থাকতে পারলাম না 20 টাকা দিলাম বাধ্য হয়ে সবাই যদি ভাবে আমার দয়ালু মন তাহলে আমারই একটু লাভ। অন্য সময়ে হলে থোরিই দিতাম,এমনিতেই কাল বন্ধুদের সাথে দিঘা যাবো। কারন? আর বলবেন না আমি চাকরি পেয়েছি তার জন্য সবাইকে নাকি treat দিতে হবে, চাকরি প্রায় 1.5 বছর হতে চলল, আজ দেবো-কাল দেবো করে আর দেওয়া হয়নি তাই ওদের এই ইচ্ছা, trip-এর অর্ধেক টাকা নাকি আমায় দিতে হবে, কি আর করা যায় বলুন বন্ধু বলে কথা। তাই ওই সব ফালতু বিষয়ে টাকা খরচা আমি করি না.........





(কি আমার পাঠক বন্ধুরা যারা এই পুরো লেখাটা পড়লেন তাদের মনে হচ্ছে তো ওই ওপরের ছেলেটার মত এমন মানসিকতার ছেলে কি হতে পারে?....... যদি বলি হতে পারে......আর তাঁরা হলেন আপনারা....... রাগ করছেন তো...... আচ্ছা একটু ভেবে বলুন তো আপনি বছরে কত টাকা নিজের প্রয়োজনের বাইরে কেবলই নিজের শখ পূরণের জন্য, আমোদ প্রমোদের জন্য ব্যবহার করেন, সে আপনি মেয়েই হন বা ছেলে, সেই তুলনায় আপনি কত টাকা এই সব সাহায্য মূলক কাজে দান করেন?....... মানছি জীবনে আনন্দ উল্লাসের প্রয়োজন আছে কিন্তু সেই টাকা থেকে সামান্য কিছু টাকা যদি আপনি দান করেন আপনার শখ পূরণের কি খুব ক্ষতি হবে? কিন্তু আপনাদের দেওয়া ওই সামান্য কটা টাকা কয়েকজন মানুষকে নতুন জীবনের স্বপ্ন দেখাতে পারে........... বাকিটা আপনার সিদ্ধান্ত.........)


Rate this content
Log in

Similar bengali story from Inspirational