Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

MANIK CHANDRA GOSWAMI

Fantasy Others

4.0  

MANIK CHANDRA GOSWAMI

Fantasy Others

শরতে

শরতে

1 min
347


            


শুভ্র হাসির জোয়ারে ভেসেছে শরতের দিবারাতি,

উজ্জ্বলতায় পূর্ণ আকাশে পাখিরা মেঘের সাথী ।

তুষার ধবল স্তূপীকৃত চঞ্চল মেঘে প্রাণ,

যৌবনতার উচ্ছ্বলতায় হারিয়ে বাদল নাম;

কান্নার সেই সুর ভুলে গিয়ে ঝংকার তোলে খুশি,

অতীতের সেই বিরহ, বিমুখ দিবস গিয়াছে ভাসি ।

মনভরা এই আকাশের পানে চেয়ে চেয়ে সদা ভাবি

মায়ের আগমনের লাগি ফুটেছে সজীব ছবি ।

হিল্লোল ওঠে আকাশে বাতাসে, কলতান মুখরিত;

সৌন্দর্য্যের ভান্ড লুটিতে ভুলেছে ক্লান্তি যত ।

বাতাস আজিকে উদ্দামতায় ঘুরে ফিরে আসে বারে,

পাতার নাচনে স্বাগত জানায় শুভ্র শরতেরে ।

শরৎ-পরশ বার্তা জানায় আগমন আগমনীর,

দুঃখ ভুলিয়ে আনন্দ এসে মন ভরে ধরণীর ।

বন্দনা গানে মুখরিত তাই আকাশ, বাতাস, নদী;

হাতে হাত তারা মিলিয়ে এসেছে এতটুকু খুশি যদি-

কাঞ্চন পরশ জাগিয়ে তোলে সবাকার মন, হিয়া;

স্বপ্ন যেন বাস্তব হয় মরমেতে প্রবেশিয়া ।

শরৎ দিবসে আবেগে ঝরা শিউলির প্রাণে অলি,

সুবাস ছড়ায়ে, আমোদ ভরায়ে,বাতাসের বুকে খেলি ।

সজীব, স্নিগ্ধ দিবস আনিছে সৌন্দর্য্যেরে টানি,

তালে তাল তাই মিলিয়ে শরৎ খুশি যে দিয়াছে আনি ।


Rate this content
Log in

Similar bengali poem from Fantasy