Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Biswajit Das

Drama

4  

Biswajit Das

Drama

প্রথম বর্ষা

প্রথম বর্ষা

1 min
17.3K


আকাশ হতে স্বস্তি ঝরে,

বাতাস স্নানে স্নিগ্ধ হয়,

গুল্মলতা নৃত্য করে,

তপ্ত মাটি শান্তি পায়।


বৃক্ষপাতা হাস্য করে ,

রং ফেরে তার হরিদ্রায় ,

কলকলিয়ে ওঠে নদী ,

ধীবর নাচে জলাশয়ে।


কিসের টানে মাটির পানে

চলছে ওরা 'কই'-এর দল,

অজ্ঞাত - যে থাকতে পারে

সামনে পাতা ফাঁদের ছল।


মেটো পথের বাতাস ভরে

সোঁদা মাটির গন্ধতে ,

লাঙ্গল নিয়ে চললো চাষী ,

বলদরা যাই সঙ্গেতে।


বর্ষা মেয়ের আগমনে

শান্তি আসে ধারার প্রাণে ,

পুলক জাগে ময়ূর মনে

পেখম তুলে নাচ দেখায়।


Rate this content
Log in

Similar bengali poem from Drama