Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Sumit Darani

Abstract Romance Others

3  

Sumit Darani

Abstract Romance Others

তোমার আবছা জানালায়

তোমার আবছা জানালায়

1 min
185


এই যে রাস্তা! এর গন্তব্য কোথায় কে জানে?

সারাদিন দৌড়াদৌড়ি লেগেই আছে,

অথচ, এখন সব হারিয়ে সে নিঃস্ব । দেখে মজা লাগছে..

দূরে রাস্তার তীর ঘেঁষে একটা আবছা জানালা,

হঠাৎ, এক বৃষ্টির স্বচ্ছ জলে দেখেছিলাম সে মুখ।

মুখ! মূর্খের মতো সেদিন চোখে ফুটেছিল পদ্মফুল

কয়েকটি ভ্রমর গেয়েছিল সর্বনাশা গান।।

আজকাল আবহাওয়া বড়ো সয়তানি স্পর্শ।

শরীরে লাগলেই লেপ্টে,জাপটে ধরে তলিয়ে নিয়ে যায়..

একটা সময় নিচে নামতে নামতে আর উপরে উঠতে ইচ্ছে করে না

আজকাল আমার বড্ড ভালো লাগছে..

যা কিছু অনুচিত সব‌ই বড্ড প্রিয় ।

নেংটি ইঁদুরের মতো ঘরের মধ্যে পড়ে থাকার মজাই আলাদা।

অথবা চাপা অন্ধকারে চিৎকারের গান , মধু ..মধু

আবার যদি বৃষ্টি নামে! আবার সেই মুখ..!

আবার সেই সর্বনাশা গান । বড্ড জ্বালাতন..

সেদিন গিয়েছিলাম আবার বেহায়ার মত রাস্তার নিচে

হা করে গিলেছি আকাশে ওড়া পাখির শব্দ

আর চোখের মধ্যে ফুটিয়েছি অজস্র পদ্ম ।

ঠিক তখনই , হঠাৎ বৃষ্টি শুরু,সব সরযন্ত্র ..

আমাকে নিয়ে আজকাল অবহেলাও অবহেলা করে

পরিষ্কার রাস্তায় হাটতে গেলেও পিছলে পড়ি,

তোমার জানলায় পিছলে পড়ে এই দশা..

অথচ, পিছলে পড়া ছাড়া উপায় ছিল না!

চোখের উপর যে ফুল ফুটেছিল!

ছড়িয়ে ছিটিয়ে আজ কয়েকটি মাত্র..

তবুও এ বড্ড জ্বলন্ত, আগুন পুড়ে যায় ফুলের মধ্যে।

রাস্তার নিচে চেয়ে দেখি ওই জানলায়..

তোমার আবছা জানলা আর মুছো না।

মুখ দেখে , মূর্খের মতো আর পদ্ম চাই না..

অবশিষ্ট যে ফুল আছে তাতেই বরং বাগান গড়ে নেবো..



Rate this content
Log in

Similar bengali poem from Abstract